ধোনি কি চিপকে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন?

ধোনি কি চিপকে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন?

রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের পর চেন্নাইয়ের চিপকে প্রাক্তন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং সম্মানে ও ভালোবাসায় ভেসে গেলেন। ম্য়াচের পরে তিনি তাঁর সহকর্মী খেলোয়াড়দের সঙ্গে স্টেডিয়াম ঘুরে দেখেন এবং সবসময় দলকে সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদ জানান। শুধু তাই নয়, ‘চিন্না থালা’ সুরেশ রায়নাও ‘থালা’ ধোনির সঙ্গে দেখা করতে এসেছিলেন, যে কারণে ধোনি চিপকে শেষ ম্যাচ খেলেছেন কিনা তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তবে রায়না এ বিষয়ে নিজের নীরবতা ভেঙেছেন এবং এমন কিছু বলেছেন সেটা সব জল্পনার অবসান ঘটিয়েছেন।

রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রেখেছে চেন্নাই সুপার কিংস

আইপিএল ২০২৪-এ চিপক স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে চেন্নাই সুপার কিংস পাঁচ উইকেটে রাজস্থান রয়্যালসকে হারিয়েছে। প্রথমে ব্যাট করে রাজস্থান নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৪১ রান করে। জবাবে চেন্নাই ১৮.২ ওভারে লক্ষ্য অর্জন করে। এই মরশুমে এটাই ছিল চেন্নাইয়ের শেষ হোম ম্যাচ। দলটি এখনও পর্যন্ত ১৩টি ম্যাচের মধ্যে সাতটি জিতেছে এবং তাদের পকেটে ১৪ পয়েন্ট রয়েছে।

দলটিও হেরেছে ছয় ম্যাচে। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রুতুরাজ গায়কোয়াড়ের দল। চেন্নাই সুপার কিংসকে এখনও আরও একটি ম্যাচ খেলতে হবে, যেটি চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে প্লে-অফের জন্য কোয়ালিফাই করতে সেই ম্যাচ জিততেই হবে চেন্নাই সুপার কিংসেকে। তা না হলে অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করতে হবে দলটিকে।

জল্পনার অবসান ঘটালেন রায়না

চেন্নাই দল যদি ফাইনালে উঠতে সফল হয়, তাহলে দল আবারও নিজেদের মাটিতে খেলার সুযোগ পাবে। চেন্নাই সুপার কিংস ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল, তাই এই মরশুমের শিরোপা ম্যাচ চিপকে রাখা হয়েছিল। এমনটা হলে ধোনি আবার চিপকে খেলবেন। ধারাভাষ্যকার অভিনব মুকুন্দ যখন রায়নাকে প্রশ্ন করেন ‘এটাই কি ধোনির শেষ ম্যাচ?’ এ বিষয়ে সুরেশ রায়না বলেন, ‘মোটেই না।’ এই বলে হেসে ফেলেন সুরেশ রায়না। তাঁর উত্তরেই স্পষ্ট যে এখনই হাল ছাড়তে নারাজ ধোনি ও তাঁর ভক্তেরা।

অনেকেই মনে করেন এটাই হয়তো মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল মরশুম হতে চলেছে। তবে এই বিষয়ে ধোনি এখনও নিজে থেকে কিছু বলেননি। সেই কারণেই নানা জল্পনা তৈরি হচ্ছে।

Sports