গলায় গুলি করে আত্মঘাতী সচিন তেন্ডুলকরের নিরাপত্তাকর্মী

গলায় গুলি করে আত্মঘাতী সচিন তেন্ডুলকরের নিরাপত্তাকর্মী

বুধবারে মহারাষ্ট্রে ঘটে গিয়েছে এক অনভিপ্রেত ঘটনা। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন একাধিক নিরাপত্তাকর্মী। যাদের মধ্যে অন্যতম প্রকাশ কাপডে। যিনি মহারাষ্ট্রে পুলিশের স্টেট রিজার্ভ পুলিশ ফোর্সের জওয়ান। তিনি সম্প্রতি গিয়েছিলেন তার বাড়িতে। সেখানে গিয়েই তিনি আত্মঘাতী হয়েছেন। নিজের গলাতে নিজে গুলি করে আত্মঘাতী হয়েছেন। এই অনভিপ্রেত ঘটনায় সচিনের নিরাপত্তা নিয়েও বেড়েছে চিন্তা।

মহারাষ্ট্র সরকারে তরফে সচিনকে যে নিরাপত্তা দেওয়া হয় সেখানেই এই প্রকাশ কাপডে ছিলেন সচিনের নিরাপত্তার পুঙ্খানুপুঙ্খ বিষয়ের দায়িত্বে। যিনি সম্প্রতি ছুটি কাটাতে তার বাড়ি গিয়েছিলেন। সেখানেই ঘটেছে এই ঘটনা। তার দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। জামনের পুলিশের তরফে একটি এফআইআর দায়ের করা হয়েছে। দুর্ঘটনাজনিত মৃত্যুর এফআইআর দায়ের হয়েছে। মৃত্যুর কারণ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার আগে পুলিশের তরফে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। মৃত ব্যক্তি প্রকাশ কাপডের বয়স হয়েছিল ৩৯ বছর। তিনি রাজ্য রিজার্ভ পুলিশবাহিনীর জওয়ান ছিলেন। মহারাষ্ট্রের জলগাঁও অঞ্চলে ঘটেছে এই চাঞ্চল্যকর ঘটনা।

৩৯ বছর বয়সি প্রকাশ কাপডে তাঁর হেফাজতে থাকা সরকারি বন্দুক অর্থাৎ সার্ভিস রিভলভার থেকে নিজের গলায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন। তাঁর পরিবারে রয়েছেন তার বাবা-মা, স্ত্রী, ভাই, দুই নাবালক সন্তান। জামনের থানার উচ্চপদস্থ আধিকারিক কিরণ শিন্দে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন মঙ্গলবার রাত দেড়টা নাগাদ ঘটনাটি ঘটেছে। কিন্তু কেন তিনি আচমকা আত্মহত্যা করার সিদ্ধান্ত নিলেন তা স্পষ্ট নয়।

প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে ব্যক্তিগত কারণেই প্রকাশ কাপডে এই সিদ্ধান্ত নেন। তবে ডিপার্টমেন্ট পূর্ণাঙ্গ তদন্ত রিপোর্টের অপেক্ষা করছে। প্রকাশের পরিবারের সদস্য, সহকর্মী এবং পরিচিতদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত, সচিন দেশের হয়ে ২০০ টি টেস্ট ম্যাচে খেলেছেন। করেছেন ১৫,৯২১ রান। পাশাপাশি ৪৬৩ একদিনের ম্যাচে তিনি করেছেন ১৮,৪২৬ রান। একমাত্র ব্যাটার হিসেবে শতরানের শতরান করার নজির রয়েছে তাঁর। সেই কিংবদন্তি ক্রিকেটারের নিরাপত্তার দায়িত্বে ছিলেন ৩৯ বছর বয়সি প্রকাশ কাপডে।

India