ক্ষমতায় এসে অন্নপূর্ণা ভাণ্ডার চালু করবে BJP! দেবে ৩,০০০ টাকা- অগ্নিমিত্রা

ক্ষমতায় এসে অন্নপূর্ণা ভাণ্ডার চালু করবে BJP! দেবে ৩,০০০ টাকা- অগ্নিমিত্রা

লোকসভা নির্বাচনকে সামনে রেখে বারবার লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে প্রচার চালিয়েছে তৃণমূল। আর তার পালটা ‘অন্নপূর্ণা ভাণ্ডার’-কে সামনে রেখে প্রচার চালাচ্ছেন বিজেপির নেতারা। এছাড়াও আরও বিভিন্ন ধরনের ভাতা চালু করার প্রতিশ্রুতি দিচ্ছেন। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ‘অন্নপূর্ণা ভাণ্ডার’-কে সামনে রেখেই ভোট পেতে চায়ছেন। আর এবার প্রচারে বেরিয়ে অন্নপূর্ণা ভাণ্ডারে মাসে ৩০০০ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী অগ্নিমিত্রা পাল। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, বিজেপি ক্ষমতায় এলে মহিলাদের মাসে ৩ হাজার টাকা করে দেওয়া হবে।

প্রসঙ্গত, বর্তমানে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে মেয়েদের মাসে এক হাজার টাকা করে দিয়ে থাকে রাজ্য সরকার। তবে বিজেপির নেতারা দাবি করছেন, তাদের দল ক্ষমতায় আসলে তার তিন গুণ বেশি টাকা দেওয়া হবে এই অন্নপূর্ণা ভাণ্ডার প্রকল্পে। মঙ্গলবার মেদিনীপুর লোকসভার খামারি বাজার, বর্তনা রাধামাধব মন্দির বাজার, ষড়রং বাজার, গঙ্গাপুকুর বাজার প্রভৃতি এলাকায় জনসংযোগ করেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা।

এর আগের দিন সোমবার তাঁর হয়ে প্রচারে আসেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তার আগে অগ্নিমিত্রার হয়ে প্রচারে এসেছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেই সময় এই কেন্দ্রের মানুষদের সমস্যার সমাধানে অগ্নিমিত্রার হয়ে ভোট চেয়েছিলেন রেলমন্ত্রী। এই কেন্দ্রটিতে আগে জয়ী হয়েছিলেন দিলীপ ঘোষ। তবে বর্তমানে বর্ধমান-দুর্গাপুর থেকে লড়েছেন তিনি। মঙ্গলবার রোদের মধ্যে বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে প্রচার চালান অগ্নিমিত্রা পাল। হুডখোলা গাড়িতে করে তিনি প্রচারে নামেন। তাঁর সঙ্গে ছিলেন দলের অন্যান্য স্থানীয় নেতৃত্ব। প্রচারে তিনি মানুষের সঙ্গে হাত মেলান। 

এছাড়াও একাধিক মন্দিরে পুজো দেন। পদ্মফুল হাতে প্রচার করতে দেখা যায় অগ্নিমিত্রাকে। এছাড়াও মানুষের সঙ্গে বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেন বিজেপি প্রার্থী। অগ্নিমিত্রা পাল আশ্বাস দেন তিনি জয়ী হলে, এলাকায় বিভিন্ন সমস্যার সমাধান করবেন। পানীয় জলের সমস্যার সমাধান করবেন বলে প্রতিশ্রুতি দেন। এরপরে বিজেপি প্রার্থী অন্নপূর্ণা ভাণ্ডারের বিষয়ে আশ্বাস দেন।

loksabha Election 2024 Politics West Bengal