কেজরিওয়ালের PA অভিযুক্ত বিভবকে সমন NCWর! হাজিরার তারিখ কবে?

কেজরিওয়ালের PA অভিযুক্ত বিভবকে সমন NCWর! হাজিরার তারিখ কবে?

দিল্লি মহিলা কমিশনের প্রাক্তন প্রধান তথা রাজ্যসভায় আম আদমি পার্টির সাংসদ স্বাতী মালিওয়ালের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ রয়েছে আপ আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের সহায়ক বিভব কুমারের বিরুদ্ধে। এই অভিযোগ ঘিরে এবার জাতীয় মহিলা কমিশন ডেকে পাঠাল বৈভব কুমারকে। উল্লেখ্য, অভিযোগ রয়েছে, স্বাতী, কিছুদিন আগে কেজরিওয়ালের সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে দিয়েছিলেন। সেই সময়ই বিভব কুমার তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন।

জাতীয় মহিলা কমিশন বিভবকে এই মামলার অভিযোগে উপস্থিত হওয়ার জন্য সমন পাঠিয়ে দিয়েছে ইতিমধ্যেই। জানা গিয়েছে, বিভব কুমারকে ডেকে পাঠানোর সমন গিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের অফিসে। স্বতঃপ্রণোদিতভাবে এই মামলা করা হয়েছে বলে জানিয়েছে জাতীয় মহিলা কমিশন। এই বিষয়ে তারা সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করে। সেখানে লেখা রয়েছে, ‘ডিসিডাব্লিউ প্রধান স্বাতী মালিওয়াল হেনস্থার অভিযোগ করেছেন অরবিন্দ কেজরিওয়ালের ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে।’ সেখানে এটিও লেখা রয়েছে যে, কেজরিওয়ালের সহায়কের দ্বারা স্বাতী মালিওয়াল ব্যাপক হেনস্থার শিকার হয়েছেন। এই মামলায় ১৭ মে বেলা ১১ টায় বিভবকে ডেকে পাঠানো হয়েছে কমিশনের তরফে। সেখানে বিভবকে ‘সশরীরে’ উপস্থিত থাকতে হবে। ফলে শুক্রবার ১৭ মে যদি জাতীয় মহিলা কমিশনের সামনে বিভব উপস্থিত থাকতে না পারেন, তাহলে কমিশন আরও কড়া হতে পারে, বলেও জানিয়েছেন।

কে বিভব কুমার?

উল্লেখ্য, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব হলেন বিভব কুমার। বেশ কিছু সময় ধরে তিনি দিল্লির আবগারি মামলায় ইডির জেরার মুখে রয়েছেন। এছাড়াও দিল্লির জল বোর্ডের দুর্নীতিতেও অভিযুক্তের তালিকায় রয়েছেন বিভব কুমার। ফেব্রুয়ারিতে, ইডি বিভাব কুমার এবং এএপি বিধায়ক এনডি গুপ্তার সাথে যুক্ত ১২ টি স্থানে অভিযান চালায়। গত মাসে, তদন্ত সংস্থা বিভব কুমারকে আবগারি নীতির মামলায় জিজ্ঞাসাবাদ করেছিল। আবগারি তদন্তে কিছু নথির বিষয়ে কিছু ব্যাখ্যা চাইতে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বলে জানা গিয়েছে।

এদিকে, দিল্লির মহিলা কমিশনের প্রাক্তন প্রধান স্বাতী মালিওয়াল বলেন, সোমবার দিল্লির সিভিল লাইনস পুলিশ স্টেশনে অভিযোগ জানিয়েছেন বলে খবর। সেখানে অরবিন্দ কেজরিওয়ালের সহায়ক বিভব কুমারের বিরুদ্ধে স্বাতীকে মারধরের অভিযোগ জানানো হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে আম আদমি পার্টিও। তবে এই বিষয়ে স্বাতী আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেননি।

India Politics