এ কেমন ছক্কা! অংকৃষ রঘুবংশীর জোড়া ছয়ে মুগ্ধ শাহরুখ খান

এ কেমন ছক্কা! অংকৃষ রঘুবংশীর জোড়া ছয়ে মুগ্ধ শাহরুখ খান

বুধবার ঝোড়ো হাফ সেঞ্চুরি করলেন কলকাতা নাইট রাইডার্সের তরুণ ব্যাটসম্যান অংকৃষ রঘুবংশী। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ১৬তম ম্যাচে তার ব্যাটে রানের ঝড় উঠেছিল। তিন নম্বরে ব্যাট করতে এসে রঘুবংশী বিশাখাপত্তনমের মাটিতে ২৭ বলে ৫৪ রান করেন। পাঁচটি চার ও তিনটি ছক্কা মারেন তিনি। ২৫ বলে পঞ্চাশ রান পূর্ণ করেন অংকৃষ রঘুবংশী। এটি রঘুবংশীর প্রথম আইপিএল হাফ সেঞ্চুরি। মাত্র কয়েকদিন আগেই আইপিএলে অভিষেক হয়েছে তার।

আইপিএলে কেকেআর-এর হয়ে হাফ সেঞ্চুরি করা দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়েছেন রঘুবংশী। তিনি মাত্র ১৮ বছর ৩০৩ দিন বয়সে এই কীর্তি অর্জন করেছিলেন। তার থেকে এগিয়ে রয়েছেন শুভমন গিল। কেকেআর-এর জার্সিতে শুভমন গিল মাত্র ১৮ বছর ২৩৭ দিন বয়সে পঞ্চাশ করেছিলেন। গিল বর্তমানে গুজরাট টাইটান্সের অধিনায়ক। আইপিএলে কেকেআরের হয়ে অভিষেক ইনিংসে ষষ্ঠ সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করলেন রঘুবংশী। এই তালিকায় শীর্ষে আছেন ব্রেন্ডন ম্যাককালাম (অপরাজিত ১৫৮)। দ্বিতীয় স্থানে রয়েছেন মণীশ পান্ডে (৬৪)।

তবে এদিন নিজের দুটো ছক্কা দিয়ে সকলের নজর কেড়ে নিয়েছেন অংকৃষ রঘুবংশী। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং ইনিংসের সময়ে দিল্লি ক্যাপিটালসের হয়ে ১১তম ওভারটি করতে এসেছিলেন রাশিখ দার সালাম। এই ওভারে তাঁকে দুটো বড় ছক্কা হাঁকান রঘুবংশী। ওভারের চতুর্থ বলে রিভার্স সুইপ করে থার্ড ম্যানের উপর থেকে ছক্কা মারেন তিনি। এরপরে ওভারের ছয় নম্বর বলে ডিপ মিড উইকেটের উপর দিয়ে দারুণ একটা ছক্কা মারেন। এটি দেখে কেকেআর কর্ণধার শাহরুখ খানও উঠে হাততালি দিতে থাকেন। এই দুটি ছক্কা মারার পরে অংকৃষ রঘুবংশীকে নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। অনেকেই তাঁর প্রশংসা করতে থাকেন। এর মাঝেই অংকৃষ রঘুবংশীর এই ছক্কা মারার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

সাধারণত, লোকেরা বলিউডে কেরিয়ার গড়তে বাড়ি ছেড়ে মুম্বইতে চলে যায়। কিন্তু দিল্লিতে জন্মগ্রহণকারী অংকৃষ রঘুবংশী ১১ বছর বয়সে মুম্বই পৌঁছেছিলেন, তখন তার উদ্দেশ্য ছিল ভিন্ন। তিনি ক্রিকেটার হতে মুম্বইয়ে চলে এসেছিলেন। তিনি ক্রিকেট খেলতে ১১ বছর বয়সে গুরগাঁও থেকে মুম্বইতে চলে আসেন এবং ২০২২ অনূর্ধ্ব-19 বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করেন। এখন ৩ এপ্রিল রাতে, যখন তিনি তার প্রথম আইপিএল ইনিংসে মাত্র ২৫ বলে ফিফটি করেছিলেন, এমনকি বলিউডের ‘কিং খান’ও তাঁর সম্মানে দাঁড়িয়েছিলেন। তখন যেন তাঁর লড়াই স্বার্থক হয়েছে বলে মনে করা হচ্ছে। অংকৃষ রঘুবংশী এই দুটো ছক্কাই যেন তাঁর সব লড়াইকে স্বার্থক করে তুলেছে। এবার সামনে শুধু ভারতীয় সিনিয়র দলে নিজের জায়গা পাকা করার লড়াই।

Sports