ইস্তাম্বুলে নাইটক্লাব সংস্কারের সময় ভয়াবহ আগুন! অন্তত ২৯জনের মৃত্যু

ইস্তাম্বুলে নাইটক্লাব সংস্কারের সময় ভয়াবহ আগুন! অন্তত ২৯জনের মৃত্যু

তুরস্কের ইস্তাম্বুলের একটি নাইটক্লাবে সংস্কার কাজ চলাকালে অগ্নিকাণ্ডে ২৫ জন নিহত ও আরও অনেকে গুরুতর আহত হয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, অন্তত আটজন আহত হয়েছেন, তাদের মধ্যে সাতজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংস্কারের জন্য বন্ধ হয়ে যাওয়া নাইটক্লাবটি ছিল বসফরাস নদী দ্বারা বিভক্ত শহরের ইউরোপীয় দিকে বেসিকতাস জেলার একটি ১৬ তলা আবাসিক ভবনের নিচতলায়।সূত্রের খবর, আগুন নিভিয়ে ফেলা হয়েছে।

গভর্নর দাভুত গুল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে। নাইট ক্লাবে সংস্কার কাজ চলছিল সেই সময় এই ঘটনা। যারা মারা গিয়েছেন ও আহত হয়েছেন তারা সমস্কার কাজের সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

কর্তৃপক্ষ জিজ্ঞাসাবাদের জন্য ক্লাবের ম্যানেজার এবং সংস্কারের দায়িত্বে থাকা একজনকে আটক করেছে বলে জানিয়েছেন মন্ত্রী ইলমাজ টুনক।

এদিকে পরবর্তীতে জানা যায় যে মৃতের সংখ্য়া ক্রমশ বাড়ছে। মৃতের সংখ্য়া কমপক্ষে ২৯ হয়েছে বলে সিএনএন সূত্রে খবর। অন্তত ৮জন আহত হয়েছেন। তার মধ্য়ে ৭জনের অবস্থা আশঙ্কাজনক। আন্ডারগ্রাউন্ডে কাজ করার সময় আগুন ধরে যায়। পাঁচজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে খবর। 

World