ইউপিএসসির প্রস্তুতি নিচ্ছেন জোম্যাটো বয়! বাইক চালাতে চালাতেই করছেন ক্লাস!

ইউপিএসসির প্রস্তুতি নিচ্ছেন জোম্যাটো বয়! বাইক চালাতে চালাতেই করছেন ক্লাস!

সংসারের টানাপোড়েন সামলাতে করতে হয় জোম্যাটো ফুড ডেলিভারির চাকরি। জীবনের যানজটে আটকা পড়লেও রাস্তার যানজট তাঁকে বিরত রাখতে পারেনি মন দিয়ে ক্লাস করা থেকে। অবশেষে নিজের স্বপ্ন সফলের পথে একধাপ এগিয়ে চলেছেন যুবক। এমনই একটি অনুপ্রেরণামূলক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতের সবচেয়ে কঠিন পরীক্ষা, ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC)। এটি জীবনের মান নির্ধারণের সূচকও বটে। প্রতি বছর লক্ষ লক্ষ পরীক্ষার্থী এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করে থাকেন। পরিশ্রমী তরুণদের মধ্যে একটি বিশেষ আবেগ ও উদ্দীপনা দেখা যায় এই পরীক্ষা নিয়ে। সম্প্রতি, জোম্যাটোর একজন খাদ্য সরবরাহকারী যুবকের কঠোর পরিশ্রমের একটি ভিডিয়োও তুমুল ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল ভিডিয়োতে কী দেখা গিয়েছে

ভিডিয়ো জুড়ে দেখা গিয়েছে, ইউপিএসসির জন্য প্রস্তুতি নিচ্ছেন একজন ফুড ডেলিভারি বয়। সময় বাঁচাতে যানজটে এটাকেই বাইকে বসে পড়তে দেখা গিয়েছে তাঁকে। এক্স-এ ভিডিয়োটি শেয়ার করার সময়, আয়ুষ সাঙ্ঘি নামে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এই ভিডিওটি দেখার পরে, আমি মনে করি না যে আপনার কঠোর পড়াশোনা করার জন্য আর কোনও অনুপ্রেরণার প্রয়োজন।’ এই ভিডিওতে আপনি দেখতে পাচ্ছেন যে ফুড ডেলিভারি বয় ট্র্যাফিক জ্যামে আটকে রয়েছেন এবং সিগন্যাল গ্রিন হওয়ার জন্য অপেক্ষা করছেন। এমতাবস্থায় সময় বাঁচাতে পড়াশোনা শুরু করেছেন তিনি। ছেলেটির কঠোর পরিশ্রম দেখে অনেক ব্যবহারকারী তাঁর প্রশংসা করেছেন।

এই ভিডিয়োটি ২৯ মার্চ শেয়ার করা হয়েছিল৷ পোস্ট করার পর থেকে, এটি ৬৭,০০০ এরও বেশি ভিউ অর্জন করেছে৷ শেয়ারটিতে প্রায় ২,০০০ লাইক এবং অসংখ্য মন্তব্যও রয়েছে।

ভিডিয়োটি এখনও পর্যন্ত কয়েক হাজার ভিউ পেয়েছে এবং দুই হাজারের বেশি মানুষ লাইক ও কমেন্ট করেছে। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘পথ কঠিন হতে পারে, কিন্তু পুরস্কার অমূল্য।’ আরেকজন লিখেছেন, ‘এই ভিডিয়োটি খুবই অনুপ্রেরণাদায়ক; এটি আমাকে আগের চেয়ে আরও কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করে। তৃতীয় একজন বলেছেন, ‘ট্র্যাফিক বিশৃঙ্খলার মধ্যে, একজন জোম্যাটো এজেন্টকে ইউপিএসসি-এর জন্য প্রস্তুতি নিতে দেখা গিয়েছে। এটা আমাদের শেখায় যে শিক্ষার কোনও সীমা নেই! কৌতূহলকে বাঁচিয়ে রাখুন, নতুন কৌশল অবলম্বন করুন এবং প্রতিটি অভিজ্ঞতা থেকে নতুন কিছু শিখুন।’

India Offbeat