আর্মি অফিসারকে বিয়ে! কী বললেন জোড়া লাগা দুই বোন?

আর্মি অফিসারকে বিয়ে! কী বললেন জোড়া লাগা দুই বোন?

এক বিয়েতেই ‘দুই বোনকে স্ত্রী’ করে আমেরিকায় এই মুহূর্তে ‘টক অব দ্য টাউন’-এ পরিণত হয়েছেন যমজ দুই বোন অ্যাবি, ব্রিটানি হেনসেল ও তাদের স্বামী মার্কিন সেনা সদস্য জোশ বোলিং। সম্প্রতি এ জুটি জানিয়েছেন ‘পরিবার তৈরি’ নিয়ে চিন্তা ভাবনা রয়েছে তাদের।

জোড়া লাগানো এ দুই বোন প্রথম আলোচনায় আসেন তাদের শরীর নিয়ে। মার্কিন সাময়িকী পিপল ম্যাগাজিন ও সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের একটি প্রতিবেদন থেকে জানা যায়, বাবা প্যাটি ও মা মাইকের ঘরে ১৯৯০ সালে জন্ম নেন তারা। শরীর লাগানো থাকায় পরিবার অনেক চিকিৎসকের কাছেই যান অস্ত্রোপচারের মাধ্যমে দুই মেয়েকে আলাদা করতে। কিন্তু চিকিৎসকরা জানান, শরীর আলাদা করলে আর বাঁচানো সম্ভব হবে না তাদের। তারপর থেকে জোড়া লাগানো শরীর নিয়েই বড় হয়ে ওঠেন দুই বোন। ১৯৯৬ সালে ‘দ্য অপরাহ উইনফ্রে শো’ এবং ‘লাইফ ম্যাগাজিনের’ কভারে বিশ্বব্যাপী পরিচিতি পান তারা। বড় হয়ে ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন শিক্ষকতা পেশা।

জীবনে চলার পথে হঠাৎই দেখা হয় মার্কিন সেনা সদস্য জোশের সঙ্গে। কখনও ভাবেননি অন্য সাধারণ মানুষের মতো বিয়ে হবে তাদের। এ প্রসঙ্গে অ্যাবি বলেন,  শরীর এক হলেও আমাদের দুই বোনের মস্তিষ্ক, ইচ্ছা-অনিচ্ছা, চিন্তাভাবনা আলাদা। তাই কখনও ভাবিনি কাউকে আমরা জীবনসঙ্গী হিসেবে পাব।

অ্যাবি আরও বলেন, আমরা দুই বোন সব সময় অন্য সবার মতো স্বাভাবিক জীবন চাইতাম। জোশকে জীবনসঙ্গী হিসেবে পেয়ে এখন আমরা মা হতে চাই। 

 বয়সে ১ বছরের ছোট জোশকে বিয়ে প্রসঙ্গে ৩৪ বছর বয়সী ব্রিটানি বলেন, হঠাৎ আমাদের জীবনে জোশ চলে আসে। আমাদের বিয়ে হয়। এখনও আমার কাছে এসব স্বপ্নের মতো মনে হয়।

প্রসঙ্গত, ২০২১ সালে জোশকে অনেকটা গোপনেই বিয়ে সারেন অ্যাবি ও ব্রিটানি। তাদের বিয়ের ছবি প্রথম প্রকাশ্যে আসে ২০২৩ সালের শেষের দিকে। এরপর হঠাৎ চলতি মাসের শেষে অন্তর্জালে ভাইরাল হয় তাদের বিয়ের ২০ সেকেন্ডের একটি মুহূর্ত। যেখানে দেখা যাচ্ছে, বর ও বধূ বেশে হাস্যোজ্জ্বল অ্যাবি, ব্রিটানি ও জোশ।  

Offbeat World