‘আমাদের দলের আপদ! বিজেপিতে সম্পদ’

‘আমাদের দলের আপদ! বিজেপিতে সম্পদ’

নিশীথের গড়ে দাঁড়িয়ে তাঁকেই হুঙ্কার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করেই বললেন, “বিজেপির একজন বাবু আছে, যার বিরুদ্ধে হাজার হাজার কেস।” কেসের যাবতীয় তথ্য স্থানীয় নেতাদের হাতে তুলে দেওয়ার হুঁশিয়ারিও দিলেন তিনি। খোঁচা দিয়ে বললেন, “আমাদের দলের আপদ, বিজেপিতে সম্পদ।”

লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। ইতিমধ্যেই প্রচার শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কোচবিহারের মাথাভাঙায় সভা করেন তিনি। সেখান থেকেই নাম না করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে নিশানা করেন মমতা। বলেন, “আমাদের দলে এক আপদ ছিল। বিজেপিতে আজ সম্পদ হয়েছেন।” বিজেপিকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, “এখন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হয়েছেন। দেশের লজ্জা, দেশের কলঙ্ক। তোমাদের আর রাজবংশী ভালো লোক ছিল না?” মমতা দাবি, নিশীথ কোচবিহারের উন্নয়নের কথা কোনওদিনই ভাবেননি। শুধু নিজের স্বার্থে কাজ করেছেন।

এখানেই শেষ নয়, এদিনের সভা থেকে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে থাকা মামলা নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। বলেন, “আপনাদের এক বাবু আছে। যার বিরুদ্ধে হাজার হাজার কেস। আমরা দল থেকে তাড়িয়ে দিয়েছি। এখন ৪-৫ গাড়ি পুলিশ সঙ্গে নিয়ে ঘুরছে। শুনেছি পুলিশের টুপিও নাকি পরে। সেই ভিডিও চেয়েছি…।” এদিন নিশীথের বিরুদ্ধে থাকা সমস্ত কেসের তথ্য স্থানীয় নেতাদের হাতে তুলে দেওয়ার কথাও বলেন তিনি। যদিও এসবকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। স্থানীয় এক নেতার কথায়, এত তথ্য থাকলে উনি পুলিশের কাছে না গিয়ে নথি কেন নেতাদের দেবেন? প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে কোচবিহারের বেশ কয়েকটি থানা মিলিয়ে মোট ১৪ টি মামলা রয়েছে। তাঁতে চুরি-ডাকাতি থেকে খুনের মতো ধারাও রয়েছে।

India loksabha Election 2024 Politics