আইপিএলে ব্যস্ত ৯ জন! দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে কিউয়িরা

আইপিএলে ব্যস্ত ৯ জন! দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে কিউয়িরা

প্রথমসারির ৯ জন ক্রিকেটার আইপিএল খেলতে ব্যস্ত। তাই দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে টি-২০ সিরিজ খেলতে যাচ্ছে নিউজিল্যান্ড। শুধু ইন্ডিয়ান প্রিমিয়র লিগের জন্য সেরা ক্রিকেটারদের দলে পাচ্ছে না কিউয়িরা, তেমনটা নয় মোটেও। বরং আরও চারজন ক্রিকেটারকে অন্য কারণে স্কোয়াডে রাখতে পারেনিন কিউয়ি নির্বাচকরা।

বিশ্বকাপের আগে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তান সফরে উড়ে যাচ্ছে নিউজিল্যান্ড। আগামী ১৮ এপ্রিল থেকে রাওয়ালপিন্ডি ও লাহোরে খেলা হবে সিরিজের ৫টি ম্যাচ। পূর্ণ শক্তি তো দূরের কথা, নিউজিল্যান্ড আধা শক্তির দল নিয়েও এই সিরিজে পাকিস্তানের মোকাবিলা করতে পারবে কিনা সন্দেহ।

অন্যদিকে পাকিস্তানের ক্রিকেটারার আইপিএল খেলার সুযোগ পান না। তাই তারা পূর্ণ শক্তির দল নিয়ে লড়াই চালাবে এই সিরিজে। স্বাভাবিকভাবেই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে বাবর আজমদের কাজ অনেক সহজ হয়ে দাঁড়াবে সন্দেহ নেই।

নিউজিল্যান্ড পাকিস্তান সফরের টি-২০ সিরিজের জন্য নেতা বেছে নিয়েছে আরসিবির বাতিল ঘোড়া মাইকেল ব্রেসওয়েলকে। গত আইপিএল নিলামের আগে ব্রেসওয়েলকে স্কোয়াড থেকে ছেড়ে দেয় বেঙ্গালুরু। যদিও জিমি নিশাম, ইশ সোধির মতো অভিজ্ঞ তারকারা জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের স্কোয়াডে। এখনও কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচ না খেলা উইল ও’রোর্ক ও টিম রবিনসন রয়েছেন ১৫ জনের স্কোয়াডে।

পাকিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াড:-

মাইকেল ব্রেসওয়েল (ক্যাপ্টেন), ফিন অ্যালেন, মার্ক চাপম্যান, জোশ ক্লার্কসন, জেকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককঞ্চি, অ্যাডাম মিলিন, জিমি নিশাম, উইল ও’রোর্ক, টিম রবিনসন, বেন সেয়ার্স, টিম সেফার্ত ও ইশ সোধি।

আইপিএলের জন্য কোন কোন ক্রিকেটারকে দলে পাচ্ছে না নিউজিল্যান্ড:-

কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ডারিল মিচেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার।

কাদের অন্য কারণে দলে পাচ্ছে না নিউজিল্যান্ড:-

উইল ইয়ং- নটিংহ্যামশায়ারের হয়ে কাউন্টি খেলবেন।
টম লাথাম- পিতৃত্বকালীন ছুটিতে থাকবেন।
টিম সাউদি- টানা ক্রকেট খেলার পরে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।
কলিন মুনরো- নির্বাচনের জন্য উপলব্ধ নন।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড টি-২০ সিরিজের সূচি:-

১. প্রথম টি-২০: ১৮ এপ্রিল (রাওয়ালপিন্ডি)।
২. দ্বিতীয় টি-২০: ২০ এপ্রিল (রাওয়ালপিন্ডি)।
৩. তৃতীয় টি-২০: ২১ এপ্রিল (রাওয়ালপিন্ডি)।
৪. চতুর্থ টি-২০: ২৫ এপ্রিল (লাহোর)।
৫. পঞ্চম টি-২০: ২৭ এপ্রিল (লাহোর)।

Sports