বিজেপি-র গেরুয়াকে কখনও শ্রদ্ধা করব না: মুখ্যমন্ত্রী


ছবি :বিভাস লোধ

"ওরা হনুমানকে দলিত বলে, এরপর হয়তো কোনওদিন জন্তু-জানোয়ারদের কেউ দলিত বলে অভিহিত করবে। বসন্তের কোকিলের মতো ওরা আসে দাঙ্গা লাগায় আর চলে যায়।" ঠিক এই ভাষাতেই আজ BJP-কে নিশানা করলেন কেশিয়াড়ির সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। কেশিয়াড়িতে আজ একটি সরকারি সভা হয়। সেখানে বক্তব্য রাখার সময় প্রথম থেকে BJP-কে কটাক্ষ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

ছবি :বিভাস লোধ

কেশিয়াড়িতে সভা করতে গিয়ে সরকারি প্রকল্পের পাশাপাশি BJP-কে উদ্দেশ্য করে তৃণমূল সুপ্রিমো বলেন, "CPI(M)-র হার্মাদ যারা ছিল তারাই জামা পালটে আজ BJP-তে ঢুকেছে। আর ঢুকেই অশান্তি বাধানোর চেষ্টা করছে।"
মমতা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধেও বক্তব্য রাখেন। তিনি বলেন, "আমাদের এখানে অনেক ধরনের গেরুয়া বসন পরিহিত ব্যক্তি আছেন। রামকৃষ্ণ মিশনের লোকেরাও গেরুয়া পরে, তাদের আমি শ্রদ্ধা করি। কিন্তু BJP-র গেরুয়াকে কখনও শ্রদ্ধা করব না। এরা আসলে সাম্প্রদায়িকতা বাধাতে এ রাজ্যে এসেছে। গোটা দেশেই সাম্প্রদায়িকতা বাধাতে চাইছে। হিন্দু-মুসলিম সহ খ্রিস্টান, আদিবাসীদের মধ্যে গন্ডগোল বাধানোর জন্যই এদের উত্থান, এরা কেউ জেলার বা রাজ্যের নয়। বাইরে থেকে আসে, গন্ডগোল করে এবং পালিয়ে যায়। এদের থেকে সাধারণ মানুষের দূরে থাকাই ভালো।"

      ছবি :বিভাস লোধ 
Powered by Blogger.