জিরো নিয়ে বিপাকে কিং খান

[pullquote align="normal"] [/pullquote]

বছর শেষের বড় ধামাকা শাহরুখ খান অভিনীত ‘জিরো’। এই ছবি নিয়ে ইতিমধ্যেই দারুণ উন্মাদনা তৈরি হয়েছে। কিন্তু আসন্ন ‘জিরো’র যাত্রাপথ গোলাপ বিছানো হল না। ছবির একটি দৃশ্য ভারতের শিখ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করেছে জানিয়ে শাহরুখ খান ও পরিচালক আনন্দ এল রাইয়ের বিরুদ্ধে দিল্লি থানায় অভিযোগ করা হয়েছে।
গত ২ নভেম্বর শাহরুখ খানের ৫৩তম জন্মদিনে মুক্তি পায় ‘জিরো’র অফিসিয়াল ট্রেলার। এরইমধ্যে সুপারহিট তকমা পাওয়া সেই ট্রেলারের একটি দৃশ্যে কিং খানকে গাত্র কৃপাণ(শিখ ধর্মবিশ্বাসের একটি প্রতীক) পরে থাকতে দেখা যায়। তাতেই বেজায় চটেছে শিখ সম্প্রদায়ের একাংশ।
অভিনেতা শাহরুখ খান ও ছবির পরিচালক আনন্দ এল রাইয়ের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির সাধারণ সম্পাদক মনজিন্দর সিং সিসরা। অভিযোগ পত্রে তিনি লিখেছেন, ‘শাহরুখ খান এই ছবিতে গাত্র কৃপাণ পরেছেন। যেটি শুধুমাত্র একজন ধার্মিক শিখই পরতে পারেন।’
চিঠি দিয়ে শাহরুখ খান ও আনন্দ এল রাইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করার অনুরোধ জানিয়েছেন মনজিন্দর সিং সিসরা। অভিযোগ গেছে ভারতীয় চলচ্চিত্র সেন্সর বোর্ডেও। ‘জিরো’ ছবির ওই দৃশ্যের প্রমোটি যেন অবিলম্বে বন্ধ করা হয়, সেই আর্জি জানানো হয়েছে বোর্ডের কাছে।
যদিও অভিযোগের ব্যাপারে শাহরুখ খান ও পরিচালক আনন্দ এল রাইয়ের কোনো মন্তব্য এখনও পাওয়া যায়নি। আপাতত তারা ব্যস্ত ‘জিরো’র প্রচার নিয়ে। ২১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। যেখানে বামন শাহরুখের বিপরীতে রয়েছেন ইন্ডাস্ট্রির সুপারহিট দুই নায়িকা ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.