জন্মদিনে বিরাটকে কি বার্তা দিলেন শচীন?

[pullquote align="normal"] [/pullquote]
বিরাট মানেই রান মেশিন। বিরাট মানেই রেকর্ড ভাঙার কারিগর। বিরাট মানেই মাইলস্টোনম্যান। ভারতীয় ক্রিকেটের ব্লু-আইড বয় বিরাট কোহলি কয়েকদিন আগেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম দশ হাজার রান করে শচিনের রেকর্ড ভেঙেছেন কোহলি। এবার সামনে শচিনের আরও একটা রেকর্ড ভাঙার হাতছানি চিকুর সামনে।
১৯৯৮ সালে এক ক্যালেন্ডার বর্ষে টেস্ট ও একদিনের ক্রিকেট মিলিয়ে ১২টি শতরান করেছিলেন শচিনের টেন্ডুলকার। দু দশক ধরে মাস্টার ব্লাস্টারের এই রেকর্ডটি অক্ষত রয়েছে। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার রিকি পন্টিং আর ২০১৭ সালে বিরাট কোহলি দুজনেই কাছাকাছি পৌঁছেও ভাঙতে পারেননি শচিনের রেকর্ডটি। দুজনেই ১১টি করে শতরান করেছিলেন সেই ক্যালেন্ডার বর্ষে। ফলে অক্ষত থেকে যায় শচিনের রেকর্ডটি। চলতি বছরে ২০১৮ সালে এখন পর্যন্ত বিরাটের ঝুলিতে ১০টি সেঞ্চুরি রয়েছে। '৯৮ সালে গড়া শচিনের সেই রেকর্ডটি স্পর্শ করতে বিরাটের প্রযোজন আর ২টি শতরান, রেকর্ড ভাঙতে দরকার আরও ৩টি সেঞ্চুরি।
২০১৮ সালে শচিনের সেই রেকর্ড ভাঙতে বিরাট কোহলি হাতে পাচ্ছেন তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ। যে ফর্মে রয়েছেন তাতে শচিনের রেকর্ডটি ভেঙে দিতে পারেন বিরাট, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। যদিও টি-টোয়েন্টিতে কোনও শতরান নেই বিরাটের। গতবার অস্ট্রেলিয়া সফরে চার টেস্টে চারটি সেঞ্চুরি করেছিলেন বিরাট। এবারও যদি তেমনটা হয়, ২০১৮ সালে বাকি তিনটি টেস্টে বিরাট কোহলি তিনটি শতরান করলেই শচিনের রেকর্ড ভেঙে দিতে পারবেন। বিরাটভক্তরা কিন্তু স্বপ্ন দেখতেই পারেন।
এদিকে বিরাটের জন্মদিনে স্পেশাল মেসেজ পাঠালেন শচিন। মাস্টার টুইট করে লিখেছেন, "শুভেচ্ছা জানাই, একরাশ সাফল্য ও সুখ কামনা করি বছরের আগামী দিনগুলিতে। হ্যাপি বার্থডে।"
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.