'সব কাজ দিদি করে দেবে না! নিজেদের কাজ নিজেদের করতে হবে': মুখ্যমন্ত্রী


                                                             ছবিঃ বিভাস লোধ
মন দিয়ে কাজ করুন, কাজের বিকল্প কিছু নাই ।' শুক্রবার তৃণমূল কংগ্রেসের বর্ধিত কোর কমিটির বৈঠকে দলের নেতা মন্ত্রীদের কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের নেতাদের কাজকর্মে তিনি যে খুশি নন তা নেত্রী এদিন আগাগোড়া বুঝিয়ে দিয়েছেন। মমতা বলেন, 'সব কাজ দিদি করে দেবে না। নিজেদের কাজ নিজেদের করতে হবে। নিজের এলাকা নিজের আয়ত্তে রাখুন। তিনি বলেন, অনেক হয়েছে। আর নয়। 'আমার কাছে সব খবর আছে কে কোথায় কি করছে। তাই তোলা না তুলে, লবি না করে কাজ করে যান। দল ঠিক খুঁজে নেবে।'
                                                                   ছবিঃবিভাস লোধ
তিনি আরও বলেন, যদি এসব না ছাড়েন, দলের সম্মান নষ্ট করেন তাহলে দল থেকে নাম কেটে দেব। একটা যাবে দশটা আসবে। মমতা স্বভাবতই একটু রাগী প্রকৃতির, তবে দলের এহেন বৈঠকে আগে তাঁকে এতটাও কড়া হতে দেখা যায়নি। এদিন তিনি নেতাদের উদ্দেশে বলেন, ' এত তাড়াতাড়ি তেজ ফুরিয়ে গেলে চলবে না। আর এখন থেকে চাওয়া পাওয়া বন্ধ করে দেওয়া শুরু করুন।সামনেই লোকসভা নির্বাচনে। তাই তৃণমূল নেত্রী এদিন দলীয় নেতাদের সমস্ত হিসেব বুঝিয়ে দিলেন। আগাগোড়া তার একটাই বার্তা, কাজ করুন, মানুষের পাশে থাকুন। বিধায়কদেরও এদিন একহাত নেন নেত্রী। তিনি বলেন, যারা বিধানসভায় আসে না তাদের মাইনে কেটে নেওয়া হবে এবার থেকে।

শুধু তাই নয়, লোকসভা নির্বাচনে কিভাবে এগোবে দল পুরো বিষয়টাই ছকে দেন তিনি। নাম করে করে প্রতি জেলায় মিটিং করতে বলেন। শুধু জেলাতেই নয়, প্রতি ব্লকে মিটিং করার পরামর্শ দেন। লোকসভা নির্বাচনে নেতাদের দেওয়াল লেখনে জোর দেবার নির্দেশ দেন।
Powered by Blogger.