'কোহলির উচিত দেশ ছেড়ে চলে যাওয়া'

[pullquote align="normal"] [/pullquote]

তাকে পছন্দ না করে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয় ব্যাটসম্যানদের পছন্দ করার জন্য যদি একজন ভারতীয়কে দেশ ছাড়তে হয়ে, তাহলে দেশ ছাড়তে হবে বিরাট কোহলিকেও! কারণ, বিরাট কোহলি নিজে তো টেনিস তারকা রজার ফেডেরার ফ্যান।
ঘটনার সূত্রপাত বুধবার। কোহলি অফিসিয়াল অ্যাপলিকেশন নামের ব্যক্তিগত অ্যাপে নিজের ‘নিন্দা’ শুনে চটে যেতে দেখা যায় ভারতীয় অধিনায়ককে। তাকে এক ক্রিকেট অনুরাগী ‘ওভার রেটেড’ বলায় ক্ষুব্ধ হন বিরাট। পাল্টা আক্রমণ করে ভারতীয় ক্রিকেট অধিনায়ক বলেন, এই দেশে থেকে যখন স্বদেশি ক্রিকেটারকেই পছন্দ নয়, বিদেশি ক্রিকেটারকে পছন্দ, তাহলে আপনার এই দেশে থাকাই উচিত নয়। আপনি অন্যত্র চলে যান। ব্যস! এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ট্রোলড হন বিরাট কোহলি।
ক্রিকেট অনুরাগীদের অনেকেই বিরাটকে প্রশ্ন করেছেন, যারা প্রবাসী ভারতীয়, তারা তাহলে কোন দেশকে সমর্থন করবে? ভারত অধিনায়কের বিতর্ক মূলক মন্তব্যকে কটাক্ষ করে একজন ক্রিকেট অনুরাগী বলেন, বিরাট নিজেও সুইস টেনিস তারকা রজার ফেডেরার ফ্যান। তারও তাহলে দেশ ছেড়ে চলে যাওয়া উচিত।
অজয় মেননের মতো ক্রীড়া সাংবাদিক তথা প্রখ্যাত কলামিষ্ট পর্যন্ত বিরাট কোহলির এই বক্তব্যের সমালোচনা করেছেন। একই সঙ্গে বিরাটকে এই রূক্ষ পথে না হেঁটে ফ্যানদের অনুরাগকে সম্মান প্রদর্শনের পরামর্শ দিয়েছেন তিনি।
বিদেশেও যে লাখ লাখ অনুরাগী তাকে আদর্শ হিসেবে মনে করেন, সেকথাও উদ্ধত বিরাটের মাথায় ঢুকিয়ে দিতে চেয়েছেন এই বর্ষীয়ান সাংবাদিক।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.