Breaking: দিনের বেলায় নাইটি পরলেই জরিমানা

[pullquote align="normal"] [/pullquote]

বিশ্বের বিভিন্ন দেশে অনেক অদ্ভুত আদেশ ও নিষেধাজ্ঞার কথা শোনা যায়। কোথাও জিনস প্যান্ট পরা নিষেধ, কোথাও মোবাইল ফোনের ব্যবহার নিষেধ। তবে এবার শুনতে হচ্ছে নারীদের নাইটি পরায় নিষেধাজ্ঞা আরোপের কথা।নিষেধাজ্ঞা অনুসারে, নাইটি পরার সময় সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত। সূর্যাস্তের আগে কোনও নারী নাইটি পরলে তাকে জরিমানা গুণতে হবে দুই হাজার রুপি। আর কেউ যদি নিষেধাজ্ঞা অমান্যকারীকে ধরিয়ে দেয়, তবে তাকে পুরস্কার হিসেবে দেওয়া হবে এক হাজার রুপি।বিশ্বের বিভিন্ন দেশে অনেক অদ্ভুত আদেশ ও নিষেধাজ্ঞার কথা শোনা যায়। কোথাও জিনস প্যান্ট পরা নিষেধ, কোথাও মোবাইল ফোনের ব্যবহার নিষেধ। তবে এবার শুনতে হচ্ছে নারীদের নাইটি পরায় নিষেধাজ্ঞা আরোপের কথা।
এতক্ষণে নিশ্চয় অনেকেই বুঝে ফেলেছেন এমন অদ্ভুত নিয়ম করা হয়েছে কোন দেশে? সেটি হল ভারত। অন্ধ্রপ্রদেশের উপকূলবর্তী পশ্চিম গোদাবরী জেলার থোকালাপল্লী গ্রামের নারীদের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘কলকাতা২৪’।
সম্প্রতি গ্রামটিতে রীতিমত ড্রাম বাজিয়ে এই বিশেষ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আরও অদ্ভুত ব্যাপার হল এই নিষেধাজ্ঞার প্রতিবাদ জানায়নি কোনও নারী। নিষেধাজ্ঞা জারির পরের দিন স্থানীয় পুলিশ গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। তারা কেউ এতে আপত্তি জানায়নি।
আসল ব্যাপার হল এই নিষেধাজ্ঞা চেয়েছিলেন থোকালাপল্লীর নারীরা। তাদের দাবি, গ্রামের পুরুষরা দিনের বেলায় নারীদের নাইটি পরায় অস্বস্তি বোধ করেন। তারা নারীদের নাইটি পরে ঘুরে বেড়ানো পছন্দ করে না। তাই এই নিষেধাজ্ঞা।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.