লক্ষাধিক টাকার বিগ্রহের গয়না চুরি: রাস্তা অবরোধ

[pullquote align="normal"] [/pullquote]



স্নেহা চক্রবর্তী,বীরভূম: পর পর দুটি মন্দিরে লক্ষাধিক টাকার বিগ্রহের গয়না চুরির ঘটনায় রাস্তা অবরোধ , পুলিসকে ঘিরে বিক্ষোভ ।ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে বীরভূমের সদাইপুর থানার চিনপাই গ্রামে ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চিনপাই সিদেশ্বরীর দুটি কালী মন্দিরে কালী পূজো উপলক্ষে কয়েক লক্ষ টাকার মূল্যে সোনা ও রুপোর গয়না পড়ানো হয় মাকে। সেই গয়না চুরি করে পালায় দুস্কৃতিরা। বৃহস্পতিবার সকালে মন্দিরে গিয়ে স্থানীয় মানুষ দেখাতে পায় মন্দিরের গেটের তালা ভাঙ্গা। বিগ্রহের গায়ের গয়না নেই । এর পরেই পুলিশকে খবর দেওয়া হয় । বেশ কিছুক্ষন পর পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখায় ও থানার বড়বাবুকে স্থানীয় ক্লাবে আটকে রাখা হয় । এর পরেই ৬০নম্বর জাতীয় সড়ক অবরোধ করে স্থানীয় মানুষ ।

স্থানীয় বাসিন্দাদের দাবী, দ্রুত তদন্ত করে অভিযুক্ত দের গ্রেফতার করে চুরি যাওয়া গয়না ফিরিয়ে দিতে হবে । তাদের আরো দাবী, বুধবার রাতে অনুষ্ঠান হয় মন্দিরে । রাতে ক্লাবের ছেলেরা মন্দিরে থাকার আবেদন করলেও পুলিশ মন্দিরে থাকার অনুমতি দেয়নি তাদের। নিরাপত্তার আশ্বাস দেওয়ার প্রতিশ্রুতি দিলে রাত একটা নাগাদ গ্রামবাসীরা ফিরে যায় । পুলিশ নিরাপত্তার আশ্বাস দেওয়ার কথা বললেও দুই জন সিভিক ছাড়া পাহারা দেওয়ার জন্য কোন পুলিশ সেখানে ছিলো না । পরিকল্পিত ভাবে চুরি করানো হয়েছে এমনি অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । এলাকার অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গিয়ে বিক্ষোভ কারিদের সাথে কথা বলে । গ্রামবাসীদের দাবী মতো ওই থানার ওসিকে ক্লোজ করা হয় । ও পুলিশ কুকুর দিযে তদন্তর অস্বাস দেওয়ার পর রাস্তা অবরোধ ওঠে । পুলিশ কুকুর গিয়ে তদন্ত শুরু করেছে । এই ঘটনায় এলাকায় উত্তেজনা থাকায় সেখানে পুলিশ মোতায়ন করা হয়েছে ।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.