মৎস্যজীবীর জালে উঠল একটি শিশু

[pullquote align="normal"] [/pullquote]


অবিশ্বাস্য মনে হলেও ঘটনা সত্য। সমুদ্রে মাছ ধরতে গিয়ে মৎস্যজীবীর জালে উঠল একটি শিশু। মৃত নয়, সেই শিশুটি ছিল জীবিত। নিউজিল্যান্ডের তৃতীয় বৃহত্তম শহর ওয়েলিংটনের মাতাতা সৈকতের উত্তর অংশের দ্বীপে ২৬ অক্টোবর এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে।
জানা যায়, প্রতিদিনের মতো খুব ভোরে সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন মৎস্যজীবী গাস হুট। হঠাৎ তিনি লক্ষ্য করেন ঢেউয়ের সঙ্গে কিছু একটা ভেসে আসছে। আরও কিছুটা কাছে আসার পর তিনি ভেবেছিলেন কোন পুতুল হয়তো। এরপর তিনি সেদিকে লক্ষ্য করে জাল ছোঁড়েন। কিছুক্ষণ পর জাল তুলে নেওয়ার পর তিনি হতবাক হয়ে যান। তার জালের মধ্যে রয়েছে একটি দেড় বছরের শিশু।
দ্রুত জাল থেকে শিশুটিকে বের করে গাস হুট দেখেন, বাচ্চাটি জীবিত রয়েছে। এরপর দ্রুত স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে শিশুটিকে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর সুস্থ রয়েছে শিশুটি। কীভাবে শিশুটি সমুদ্রে চলে এল, এখন এই প্রশ্ন উঠতে শুরু হয়। তবে সেই প্রশ্নের উত্তর পাওয়া যায় দ্রতই। সমুদ্রে দেড় বছরের একটি শিশু উদ্ধারের খবর ছড়িয়ে পড়তেই বের হয়ে আসে আসল ঘটনা।
জানা গেছে, মা-বাবার সঙ্গে সৈকতে এসেছিল মালাচি রিভ নামক সেই শিশুটি। সৈকতের পাশেই তাঁবুর ভিতরে ঘুমিয়েছিল শিশুটির মা-বাবা। এই ফাঁকে তাঁবুর বাইরে চলে আসে মালাচি। খেলতে খেলতে সমু্দ্রের পাড়ে চলে যায়। আচমকাই একটি ঢেউ ভাসিয়ে নিয়ে যায় শিশুটিকে। এদিকে, ঘুম থেকে উঠে সন্তানকে না দেখতে পেয়ে উদ্বিগ্ন হয়ে ওঠেন দম্পতি। চারিদিকে খুঁজতে শুরু করেন সন্তানকে।
তখনই ঘোষণা শুনতে পান, পার্শ্ববর্তী একটি সৈকতে একটি বাচ্চাকে পাওয়া গেছে। তৎক্ষণাৎ সেই সৈকতে গিয়ে নিজেদের সন্তানকে শনাক্ত করেন ওই দম্পতি। শিশুটির মা জেসিকা জানিয়েছেন, ‘নিজের সন্তানকে যে এভাবে ফিরে পাব তা ভাবতে পারিনি।

[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.