‘ভিক্ষা’ করতে চীনে ইমরান

[pullquote align="normal"] [/pullquote]

সরকারি চ্যানেল হয়ে করল সরকারের দুর্নাম! পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের চীনের বেইজিংয়ে বক্তব্য দেয়ার সময় বেগিং বা ভিক্ষা শব্দটি ব্যবহার করে দেশটির সরকারি চ্যানেল পিটিভি। খবর বিবিসির।সরকারি চ্যানেল হয়ে করল সরকারের দুর্নাম! পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের চীনের বেইজিংয়ে বক্তব্য দেয়ার সময় বেগিং বা ভিক্ষা শব্দটি ব্যবহার করে দেশটির সরকারি চ্যানেল পিটিভি। 
তবে ঘটনাটি ভুলবশত ছিল বলে ইতোমধ্যে ক্ষমা চেয়েছে পাকিস্তানের রাষ্ট্রীয় চ্যানেলটি। মূল ঘটনা, নতুন প্রধানমন্ত্রী ইমরান খান দেশের অর্থনীতি চাঙ্গা করতে সাহায্যের আবেদনে পাড়ি জমিয়েছেন চীনে। এরই পরিপ্রেক্ষিতে রবিবার চীনের রাজধানী বেইজিংয়ের সেন্ট্রাল পার্টি স্কুলে তিনি ভাষণ দিচ্ছিলেন। সেটি সরাসরি সম্প্রচার করছিল পিটিভি। কিন্তু ডেডলাইনে বিশাল ভুল। বেইজিংয়ের বদলে টিভি স্ক্রিনে বড় হরফে ইংরেজিতে লেখা বেগিং। সেটি স্থায়িত্ব ছিল প্রায় ২০ মিনিট। এরপর টিভি কর্মকর্তাদের নজরে পড়লে তা সরিয়ে নেয়। 
ইতোমধ্যে ইন্টারনেটে ভাইরাল হয়েছে পিটিভির এই কাণ্ড। অনেকে মন্তব্য করেছেন, ভুল করে হলেও সত্যিটাই বলেছে পিটিভি। আবার কেউবা লিখেছেন, সত্যি লিখার জন্য ধন্যবাদ। সত্য কখনো চাপা থাকে না।
এমন ভুলে পিটিভির পক্ষ থেকে ক্ষমা চাইলেও তা মেনে নিতে পারছে না পাক প্রশাসন। ইতোমধ্যে দেশটির তথ্য-সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পিটিভির এমন ভুলের তদন্তের নির্দেশ দিয়েছেন।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.