‌‘দশ বছর প্র্যাকটিসেও ক্যাটরিনার মতো নাচতে পারব না’

[pullquote align="normal"] [/pullquote]
মুক্তি পেল ‘ঠগস অব হিন্দুস্থান’ ছবির একটি গানের টিজার। ‘সুরাইয়া’ নামের এই গানটির সঙ্গে নেচেছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। মুক্তি পেতেই ভাইরাল নাচের ভিডিও। ক্যাটের প্রশংসায় পঞ্চমুখ হলেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান।

আমির বলেন, গানটা বেশ মজার। ক্যাটরিনার সঙ্গে আমিও রয়েছি। তবে আমি দশ বছর প্র্যাকটিস করলেও ক্যাটরিনার মতো ভালো নাচতে পারতাম না। সুরাইয়ার লিরিক্স আমার দারুণ পছন্দ হয়েছে। গানটায় সুরাইয়া এবং ফিরঙ্গির সম্পর্ক খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছে।বলিউডের কোরিওগ্রাফাররাও বলছেন, পর্দায় যতই সহজ মনে হোক না কেন এই স্টেপগুলো কিন্তু একেবারে সহজ নয়, বলছেন সমালোচকরাও। গানটির টিজার মুক্তি পেতেই ক্যাট সুন্দরীর নাচের প্রশংসায় পঞ্চমুখ ছবিতে তার সহ-অভিনেতা আমির খান। তার কথায়, কয়েক যুগ ধরে অনুশীলন করলেও তার পক্ষে ক্যাটরিনার মতো নাচা সম্ভব নয়।
ঠগস অব হিন্দুস্থানে ক্যাটরিনা এক নর্তকির চরিত্রে অভিনয় করছেন। আমির ফিরাঙ্গি মাল্লাহ নামক এক ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন যাকে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ‘ঠগস’দের বিরুদ্ধে নিয়োগ করে।
প্রভু দেবার কোরিওগ্রাফিতে ‘সুরাইয়া জান’ গানে নেচেছেন ক্যাটরিনা এবং জানিয়েছেন নাচটা কঠিন হলেও তার অসম্ভব ভালো লেগেছে। ক্যাটের কথায়, গানটা অরিজিনাল। একেবারেই নতুন কনসেপ্ট। এটা তো দারুণ ব্যাপার। এছাড়াও কোরিওগ্রাফিটাও দারুণ। তবে নাচতে গিয়ে বুঝতে পারি এটা আসলে কতটা কঠিন।
বুধবার (২৪ অক্টোবর) সুরাইয়া গানটির টিজার মুক্তি পাওয়ার পর পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য সংবাদ সংস্থাকে বলেন একমাত্র ক্যাটরিনাই এই গানটার সুবিচার করতে পারতো। ১৭৯৫ সালে একদল ‘ঠগ’ ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে ভারতের স্বাধীনতার জন্য লড়াই করেছিল। সেই গল্প নিয়েই যশরাজ ফিল্মসের ব্যানারে বিজয় কৃষ্ণ আচার্য ‘ঠগস অব হিন্দুস্থান’ বানিয়েছেন। আগামী ৪ নভেম্বর ছবিটি মুক্তি পাবে।
এর আগে ধুম ৩ ছবিতে ক্যাটরিনা কাইফ ও আমির খানকে একসঙ্গে দেখা গেছে।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.