প্রার্থীর বিরোধিতা করলে আ.লীগ থেকে আজীবন বহিষ্কার!?

[pullquote align="normal"] [/pullquote]


সাইফুল আলম, বাংলাদেশঃ বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী প্রার্থী এবং দলের তৃণমূল নেতাকর্মীদের কঠোর বার্তা দিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেসব নেতাকর্মী আসন্ন একাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধিতা করবে তাদের দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে বলে জানিয়ে দিয়েছেন তিনি।

শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে তাঁর সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং আওয়ামী লীগের সংসদীয় দলের (পার্লামেন্টারি পার্টি) সদস্যদের নিয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সেই সভায় তৃণমূলের নেতাকর্মীদের এই বার্তা দেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা - বিষয়টি বৈঠক সূত্রে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকে ঘিরে মনোনয়ন প্রত্যাশীরা যেন একে অপরের বিরুদ্ধে অবস্থান না নেন। আর দলীয় প্রার্থীদের বিরোধিতা যেন না করে। আর যদি কেউ দলীয় এমপি বা প্রার্থীর বিরোধিতা করে; তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

সভা শুরুতে অনুষ্ঠানিকভাবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, জনগণ আমাদের সাথে আছে। জনগণের শক্তি নিয়েই আমরা ক্ষমতায় এসেছি। জনগণের ভোটেই আমরা ক্ষমতায় এসেছি। জনগণের ওপর সম্পূর্ণ আস্থা-বিশ্বাস আছে। ইনশাল্লাহ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীও আমরা উদযাপন করতে পারব।

তিনি বলেন, আমাদের লক্ষ্য, আগামী ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী পালন করা। ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমরা পালন করবো। আমাদের সৌভাগ্য স্বাধীনতার ২৫ বছর যখন পালন করি তখনও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ছিল।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.