বিজেপিতে যোগ দিচ্ছেন ধোনি?!

[pullquote align="normal"] [/pullquote]
সফল ক্রিকেটার থেকে রাজনীতির আঙিনায় পসার জমানোর নজির ভারতে বিরল নয়। নভজ্যোৎ সিং সিধু থেকে শুরু করে মোহাম্মদ আজহারউদ্দিন, কীর্তি আজাদ থেকে চেতন চৌহানরা সংসদীয় রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িত।
বিনেদ কাম্বলি, নবাব পতৌদি, মোহাম্মদ কাইফরা নির্বাচনে অংশ নিলেও পায়ের তলার জমি শক্ত করতে পারেননি। রাজ্যস্তরে মন্ত্রিত্ব পেয়েছেন প্রাক্তন বাংলা অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লা। শচিন টেন্ডুলকার সরাসরি রাজনীতির মঞ্চে পা না দিলেও রাজ্যসভার সাংসদ ছিলেন।
সেই তালিকায় যোগ হতে পারে আরও দু’টি উল্লেখযোগ্য নাম। আসন্ন সাধারণ নির্বাচনে সরাসরি অংশ নিতে পারেন টিম ইন্ডিয়ার দুই তারকা ক্রিকেটার। যাদের মধ্যে রয়েছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। বিজেপির টিকিটে লোকসভা ভোটে দাঁড়াতে পারেন গৌতম গম্ভীর ও ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি।
বিজেপির অন্দরমহলে গম্ভীরের নাম বেশ কিছুদিন ধরেই ঘোরাফেরা করছে। পাশাপাশি ধোনিকে প্রস্তাব দেওয়া হয়েছে নিজের রাজ্য ঝাড়খণ্ড থেকে প্রতিনিধিত্ব করার। শেষমেশ ধোনি ভোটে দাঁড়াতে সম্মত হলে সন্দেহ নেই সেটাই হবে লোকসভা নির্বাচনে বিজেপির সেরা চমক।
গম্ভীরকে দিল্লি থেকে মীনাক্ষি লেখির পরিবর্ত হিসাবে ভোটে দাঁড় করাতে চায় বিজেপি নেতৃত্ব। মীনাক্ষির কাজে অসন্তুষ্ট বিজেপির অন্দরমহল। সেখানে গম্ভীরের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। ক্রিকেটের পাশাপাশি সামাজিক কাজে নিজেকে সারাক্ষণ জড়িয়ে রাখেন গম্ভীর।
তবে ধোনিকে পাওয়ার বিষয়ে এখনও নিশ্চিত হতে পারছে না বিজেপি। কেননা ২০১৯ লোকসভা নির্বাচনের সময় বসবে আইপিএলের আসর। চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছেড়ে নিজেকে ভোটের কাজে ব্যস্ত রাখতে মাহি সম্মত হবেন কী না, তা নিয়ে সংশয় থেকেই যায়।
তবে সম্ভাবনা যে একেবারে নেই, তা বলা যাচ্ছে না। সেটাকে হাতিয়ার করেই ঝাঁপাতে চাইছে বিজেপি। দুই ক্রিকেটারকে দলে পেলে তাদের সামনে রেখে গোটা দেশজুড়ে প্রচার চালাতে পারবেন মোদী-শাহরা।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.