কাটা পা নিয়ে দৌড়াচ্ছে কুকুর

[pullquote align="normal"] [/pullquote]
একটি হাসপাতাল, তার অপারেশন থিয়েটার এবং স্বাস্থ্য বিভাগের দুরবস্থার করুণতর চিত্রই ফুটে উঠেছে এই ঘটনায়। এমন কাণ্ড ঘটেছে প্রতিবেশী ভারতের বিহার রাজ্যে। হাসপাতালের দায়িত্বজ্ঞানহীনতা কোন পর্যায়ে পৌঁছালে এমন ঘটনা ঘটতে পারে! ঘটনা শুনলে সবাই এমন কথাই বলবেন, নিশ্চিত। খোদ অপারেশন থিয়েটার থেকে একটি কুকুর সদ্য কাটা একটি পা মুখে করে নিয়ে দৌড়ে পালায়। হ্যাঁ, এটি মানুষের একটি কাটা পা!হাসপাতালের দায়িত্বজ্ঞানহীনতা কোন পর্যায়ে পৌঁছালে এমন ঘটনা ঘটতে পারে! ঘটনা শুনলে সবাই এমন কথাই বলবেন, নিশ্চিত। খোদ অপারেশন থিয়েটার থেকে একটি কুকুর সদ্য কাটা একটি পা মুখে করে নিয়ে দৌড়ে পালায়। হ্যাঁ, এটি মানুষের একটি কাটা পা!
সোমবার পত্রিকা জাগরন.কম জানায়, সম্প্রতি ট্রেন থেকে পড়ে গিয়ে গুরুতর আহত এক ব্যক্তির প্রাণরক্ষায় জরুরি ভিত্তিতে তার পা কেটে ফেলতে হয়। সেই পা অপারেশন থিয়েটার থেকেই নিয়ে পালায় আগে থেকে অপেক্ষমান একটি বেওয়ারিশ কুকুর। 
দুর্ঘটনাটি ঘটে বক্সার রেলওয়ে স্টেশনে। স্থানীয় আরা এলাকার বাসিন্দা রামনাথ মিশ্র বক্সার যাবার জন্য শ্রমজীবী ট্রেনে উঠতে গিয়ে পড়ে যান। এতে তার এক হাত ও এক পা মারাত্মক জখম হয়। রেল পুলিশ তাকে উদ্ধার করে  দ্রুত সদর হাসপাতালে পাঠায়। সেখানে পা কাটতে হয় রোগীর। তারপরই ঘটে ওই অচিন্ত্যনীয় ঘটনা। 
সাধারণত, একটি হাসপাতালের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও নিরাপদ অবস্থানে রাখা হয় অপারেশন থিয়েটারকে। কতোটা অপরিচ্ছন্ন, অনিরাপদ হলে সেখানে একটি রাস্তার কুকুর গিয়ে বসে থাকতে পারে অপারেশন চলাকালে তা ভাবাও কষ্টকর অনেকের জন্য।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. কে কে লালের সঙ্গে যোগাযোগ করলে তিনি মিডিয়াকে জানান, বিষয়টি তর জানা নেই। তবে এ ধরনের কোনো ঘটনা ঘটে থাকলে দায়ীদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে।    
হাসপাতাল সূত্রে জানা গেছে, রামনাথ পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.