হেলিকপ্টারে চড়ে অডিটোরিয়াম উদ্বোধনে মুখ্যমন্ত্রী!

[pullquote align="normal"] [/pullquote]



মৃন্ময় নস্কর, দক্ষিন ২৪ পরগণা: সোমবার দ্বিতীয় বার কোচবিহার জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ সোমবার বিকেলে হেলিকপ্টারের কোচবিহারে রওনা হবেন ৷ কোচবিহার এমজেএন স্টেডিয়ামে তৈরি হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। সেখানে নেমে মুখ্যমন্ত্রী চলে যাবেন কোচবিহার জেলা শাসকের দফতরের সামনে নব নির্মিত অডিটোরিয়ামে৷অডিটোরিয়ামের উদ্বোধনের পাশাপাশি এখানে তিনি কোচবিহার জেলার আধিকারিদের সঙ্গে প্রশাসনিক বৈঠক সারবেন। এর পরে সেখান থেকে চলে যাবেন কোচবিহার সার্কিট হাউসে৷ রাতে সেখানেই থাকবেন মুখ্যমন্ত্রী। এরপর ৩০ তারিখ অর্থাৎ মঙ্গলবার কোচবিহার রাসমেলা মাঠে সরকারি একটি জনসভায় অংশগ্রহণ করবেন মুখ্যমন্ত্রী। সেখানে বিভিন্ন উপভোক্তাদের হাতে সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে দেবেন।

সেখান থেকে ডুয়ার্সের উদ্দ্যেশ্যে রওনা হবেন মুখ্যমন্ত্রী৷ মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে শহর জুড়ে৷ মমতার যাত্রাপথে পুলিশের পাশাপাশি সাধারণ পোশাকের পুলিশও থাকবে৷ এছাড়াও জেলার অসম-বাংলা সীমান্ত ও ভারত বাংলাদেশ সীমান্তেও বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে৷

এদিন মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন তাঁরা। অস্থায়ী হেলিপ্যাডেও পরীক্ষামূলক ভাবে হেলিকপ্টার নামে এদিন।

মুখ্যমন্ত্রীর এই সফরকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল৷ এই সফরে প্রায় ১৫ কোটি টাকা খরচ করে শীতাতপ নিয়ন্ত্রিত অডিটোরিয়াম উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী৷ এছাড়াও একাধিক প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। রাজনৈতিক মহলের মতে লোকসভা ভোটের আগে সম্ভবত এটাই মুখ্যমন্ত্রীর কোচবিহারে শেষ সরকারি সফর৷ তাই এই সফরে কোচবিহারের জন্য বড় কোন প্রকল্প ঘোষনা করতে পারেন তিনি।
মুখ্যমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে সাজানো হচ্ছে কোচবিহারের রাস্তাঘাট। রাস্তার পাশে গাছে দেওয়া হচ্ছে নীল সাদা রঙের প্রলেপ। মুখ্যমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সার্কিট হাউসও সাজানো হচ্ছে৷ কারণ তিনি রাতে সেখানে থাকবেন ৷
[pullquote align="normal"] [/pullquote]
Powered by Blogger.